| |
               

মূল পাতা সারাদেশ কোনো ঘটনা ঘটলে আ‘লীগ বলে নাশকতা : আমীর খসরু


কোনো ঘটনা ঘটলে আ‘লীগ বলে নাশকতা : আমীর খসরু


রহমত ডেস্ক     07 June, 2022     09:44 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের রাজনীতি আর কত নিচে নামবে। দেশের মানুষ কি বোকা? দেশে কোনো ঘটনা ঘটনা ঘটলে, আওয়ামী লীগের কথা হলো সেটা নাশকতা। যদি নাশকতাই হয়ে থাকে, তাহলে তাদের দায়িত্বটা কি? দায়িত্ব হচ্ছে নাশকতা কে করেছে তাদের খুঁজে বের করা। এসব রাজনৈতিক বক্তব্য দিয়ে কোনো লাভ নেই।

আজ (৭ জুন) মঙ্গলবার বিকালে সীতাকুণ্ড বিএম ডিপোর ঘটনায় হতাহতদের দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর উপস্থিত ছিলেন।

আমীর খসরু বলেন, দেশে চরম অব্যবস্থাপনা ও দুর্নীতি চলছে। একটি অনির্বাচিত ও অবৈধ সরকারের প্রতিফল বাংলাদেশের প্রত্যেক প্রতিষ্ঠানে আজ ঘটেছে। ফায়ার সার্ভিসের যে যন্ত্রপাতি দরকার, তা নেই। মেগা প্রজেক্টের নামে টাকা দুর্নীতি মাধ্যমে লোপাট করে বিদেশে পাচার করছে সরকার। দেশে আইনকানুন যেগুলো আছে, তার প্রয়োগ হচ্ছে না। অনেক ক্ষেত্রে আইনও নেই। আইন প্রয়োগ না হওয়া কারণ হচ্ছে অবস্থাপনা, অযোগ্য, অনির্বাচিত ও দুর্নীতিবাজ সরকার দেশ পরিচালনা করছে। তার প্রতিফলন প্রতিটি জায়গায় ঘটবে। সুতরাং তারা নাশকতা দেখবে, তাদের আর কোনকিছু দেখার কারণ নেই। তাদেরকে নাশকতা দেখতে হবে। প্রত্যেক জায়গায় যখন ফেল করছে তখন নাশকতা দেখা ছাড়া আর কিছুই নেই।

তিনি আরো বলেন, কারা আওয়ামী লীগ করে, কারা আওয়ামী লীগ করে না- তারা এর ভিত্তিতে দেশ পরিচালনা করে। আমাদের কাছে তা বিবেচ্য হতে পারে না। কথা হচ্ছে, বিএম ডিপো নিয়মের মধ্যে পরিচালনা হয়েছে কিনা? এটা কি মালিকের ব্যর্থতা হয়েছে না অন্য কারো ব্যর্থতায় হয়েছে। এগুলো খোঁজে বের করতে হবে। এই কথাগুলো না বলে নাশকতার কথা বলে পার হওয়া যাবে। মামলার করার আগে তাদের দেখতে হবে, এ মামলার সঙ্গে দলীয় লোকদের কোনো জড়িত আছে কিনা? তারা আওয়ামী লীগ কিনা ডিএনএ পরীক্ষা করে দেখবে? আওয়ামী লীগের কোনো লোক জড়িত আছে কিনা দেখবে। তারপর মামলা-মোকদ্দমা সেভাবে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম সীতাকুন্ড